কে হতে যাচ্ছেন ফিফার বর্ষসেরা ফুটবলার

হাওর বার্তা ডেস্কঃ আজ ঘোষণা করা হবে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার “দ্যা বেস্ট”। সেরা পুরুষ ফুটবলারের পুরস্কারের তালিকায় সেরা তিনে আছেন রোনালদো,মেসি ও নেইমার। তবে, গেল মৌসুমের জাতীয় দল ও ক্লাবের পারফরমেন্সে সবার চেয়ে এগিয়ে আছেন রোনালদো। এছাড়াও বেস্ট অ্যাওয়ার্ডের সঙ্গে সেরা কোচ, সেরা নারী ফুটবলার, সেরা গোলরক্ষক ও ফিফপ্রো বর্ষসেরা একাদশও ঘোষণা করা হবে আজ। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন হলিউডের বিখ্যাত অভিনেতা ইদ্রিস এলবা ও ইংলিশ মডেল লায়লা আনা লি।

ঐতিহ্যবাহী লন্ডন প্যালেডিয়ামের ব্লুমসবুরি বলরুম। আর কয়েকঘন্টা পরই এখানে বসবে তারার মেলা। ফুটবল দুনিয়ার সেরা বীরকে বরণের মঞ্চকে স্মরণীয় করে রাখতে হাজির হবেন দেশ বিদেশের সেরা ফুটবল তারকারা।

কার হাতে শোভা পাবে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দ্যা বেস্ট অ্যাওয়ার্ড। এ বছর জানুয়ারিতে নতুনরূপে চালু হওয়ার পর প্রথম আসরেই দ্যা বেস্ট শোভা পেয়েছিলো রোনালদোর হাতে। এবারো কি হতে যাচ্ছে সে দৃশ্যের পুনরাবৃত্তি। বিশ্বের জনপ্রিয় ফুটবল দৈনিকগুলো অবশ্য তাই ইঙ্গিত দিচ্ছে। আর হবেই বা না কেন?

গেল মৌসুমে লা লিগা, টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে রিয়ালকে সাফল্যের সাগরে ভাসিয়েছেন সি আর সেভেন। হয়েছেন চ্যাম্পিয়ন্স লিগে টানা পঞ্চমবারের মত সর্বোচ্চ গোলদাতা। ক্লাবের পাশাপাশি গেল বছর ইউরো জয়ের পর এ বছর পর্তুগালকে নিয়ে গেছেন কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে। তাই অন্য দুই প্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশ এগিয়ে আছেন এ পর্তুগিজ তারকা।

তবে, শেষ মুহূর্তে এসে তীব্র প্রতিদ্বন্দ্বীতার মুখে রোনালদোকে ফেলে দিয়েছেন আর্জেন্টাইন লিওনেল মেসি। গেল মৌসুমে ৩৭ গোল করেও শেষ পর্যন্ত বার্সেলোনাকে লা লিগার শিরোপা এনে দিতে পারেননি। তবে, মেসি পেয়েছেন সর্বোচ্চ গোলের পুরস্কার পিচিচি ট্রফি। কোপা দেল রে ছাড়া আর কোন ট্রফি জিততে পারেনি বার্সা।

তবে, ক্লাবের হয়ে না পারলেও বিশ্বকাপ বাছাইয়ে একক নৈপুন্যে খাদের কিনারা থেকে আর্জেন্টিনাকে টেনে তুলেছেন মেসি। শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে এনে দিয়েছেন রাশিয়া বিশ্বকাপের টিকিট। তাই পুরস্কারের যোগ্য দাবিদার ধরা হচ্ছে আর্জেন্টাইন যাদুকরকেও।

এ দুই মহারথীর ভীরে অনেকটাই চাপা পড়ে আছে নেইমারের সাফল্য। বিশ্বকাপ বাছাইয়ে সবার আগে ব্রাজিলের মূলপর্ব নিশ্চিত করার পেছনে সবচেয়ে বড় ভূমিকা ছিলো নেইমারের। বার্সা ছেড়ে পিএসজিতে এসেও দুর্দান্ত লড়ছেন নেইমার। এ সব বিবেচনায় পুরস্কারটা প্রাপ্য তারও। তবে, পুরস্কার না পেলেও, সেরা তিনে এসেই খুশি নেইমার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর